২০০৯ সাল হতে অদ্যাবধি পর্যন্ত সড়ক বিভাগ মুন্সীগঞ্জ এর আওতাধীন উন্নয়নমুলক কাজের বিবরণ।
ক্রমিক নং |
প্রকল্পের নাম |
প্রাক্কলিত মূল্য (লক্ষ টাকায়) |
সড়ক ও সেতু নির্মান কাজের বিবরন |
কাজের অগ্রগতি |
সমাপ্তের তারিখ/ মেয়াদকাল |
মন্তব্য |
০১ |
রিকাবীবাজার-রামপাল-দিঘিরপাড়-মুন্সীগঞ্জ সদর-মুক্তারপুর সড়ক-নয়াগাও-হাসপাতাল সংযোগসহ সড়ক। |
৮০১৭.১৪ |
আর,সি,সি ব্রিজ./কালভার্ট,নির্মাণ-৮ টি, পেভমেন্ট নির্মাণ ৫.৭০ কিঃমিঃ সড়ক প্রশস্থকরন- ৬.৩০ কিঃমিঃ , হার্ডেসোল্ডার নির্মাণ- 34.00 কিঃ মিঃ |
সমাপ্ত |
০১/০৭/২০০9 হতে ৩০/০6/২০১7 খ্রি: পর্যন্ত। |
|
০২ |
দোহার-কার্তিকপুর-বাহ্রা-বালিরটেক (বারিয়া সেতু) সড়ক উন্নয়ন (মুন্সীগঞ্জ অংশ) |
২৬৫২.৮৫ |
মাটির কাজ( সড়ক বাধ)-604.00 লক্ষ ঘঃমিঃ। পেভমেন্ট নির্মাণ (নতুন)-১৪.০০ কি:মি:। পেভমেন্ট মজবুতিকরন ও প্রশস্থকরন-9.00 কিঃমিঃ হার্ড সোল্ডার নির্মাণ- ২৩.০০কিঃমিঃ। |
সমাপ্ত |
০১/০৭/২০০৮ হতে ৩০/০৬/২০১২ খ্রি: পর্যন্ত। |
|
০৩ |
দোহার-কাটাখালী-নিকড়া-গালিমপুর-টিকরপুর- সড়ক |
৪৬৪৭.৫৯ |
মাটির বাধ নির্মাণ/প্রশস্থকরন-1.47 লঃঘঃমিঃ। ফ্লেক্সিবল পেভমেন্ট পুনঃ নির্মাণ-3.00 কিঃমিঃ ফ্লেক্সিবল পেভমেন্ট মজবুতি করন-11.10 কিঃমিঃ হার্ড সোল্ডার নির্মাণ- 14.87কিঃমিঃ। সার্ফেসিং,কার্পেটিং ও সীলকোট কাজ-14.87 কিঃমিঃ আরসিসি সেতু নির্মাণ-৪ টি (120 মিটার)। |
সমাপ্ত |
০১/02/২০১৪ হতে 30জুন ২০১7 পর্যন্ত। |
|
04 |
জেলা সড়ক উন্নয়ন প্রকল্প |
|
|
|
|
|
|
পদ্মা বাইপাস সড়ক |
1173.70 |
মাটির বাধ নির্মাণ/প্রশস্থকরন-1.00 লঃঘঃমিঃ। ফ্লেক্সিবল পেভমেন্ট নতুন নির্মাণ-10.00 কিঃমিঃ ১৫০ মিঃমিঃবেইজটাইপ মজবুতিকরন- 6.00 কিঃমিঃ সার্ফেসিং, কার্পেটিং ও সীলকোট কাজ-10.00 কিঃমিঃ আরসিসি কালভার্ট নির্মাণ-২ টি (২৬ মিটার)। |
সমাপ্ত |
|
|
|
রাজানগর-নিমতলী-সিরাজদিখান সড়ক |
919.33 |
মাটির বাধ নির্মাণ/প্রশস্থকরন-1.60 লঃঘঃমিঃ। ফ্লেক্সিবল পেভমেন্ট নতুন নির্মাণ- ৮.০০ কিঃমিঃ। সার্ফেসিং, কার্পেটিং ও সীলকোট কাজ-1১.৫0 কিঃমিঃ আরসিসি কালভার্ট নির্মাণ-১২ মিটার)। |
সমাপ্ত |
|
|
|
তুরাগ-রুহিতপুর-ভাওয়ারভিটি সড়ক (মুন্সীগঞ্জ অংশ) |
578.71 |
মাটির বাধ নির্মাণ/প্রশস্থকরন-1.17 লঃঘঃমিঃ। ফ্লেক্সিবল পেভমেন্ট নতুন নির্মাণ- ৪.০০ কিঃমিঃ। সার্ফেসিং,কার্পেটিং ও সীলকোট কাজ-6.00 কিঃমিঃ আরসিসি কালভার্ট নির্মাণ-২ টি,( ১২ মিটার)।
|
সমাপ্ত |
|
|
|
দোহার-(ফুলতলা)-শ্রীনগর-(হাসাড়া) সড়ক। |
1055.78 |
মাটির বাধ নির্মাণ/প্রশস্থকরন-3.00 লঃঘঃমিঃ। ফ্লেক্সিবল পেভমেন্ট নতুন নির্মাণ- 6.০০ কিঃমিঃ। সার্ফেসিং,কার্পেটিং ও সীলকোট কাজ-6.00 কিঃমিঃ আরসিসি কালভার্ট নির্মাণ- ৩টি, (১৮ মিটার)।
|
সমাপ্ত |
|
|
|
কেরানীগঞ্জ-সৈয়দপুর-হাসাড়া-বীরতারা-সিংপাড়া-কাজলপুর-নাগেরহাট সড়ক |
1270.50 |
মাটির বাধ নির্মাণ/প্রশস্থকরন-1.50 লঃঘঃমিঃ। ফ্লেক্সিবল পেভমেন্ট নতুন নির্মাণ- 10.০০ কিঃমিঃ। সার্ফেসিং,কার্পেটিং ও সীলকোট কাজ-10.00 কিঃমিঃ আরসিসি সেতু নির্মাণ-২১ মিটার)। আরসিসি কালভার্ট নির্মাণ-৩টি, (২০ মিটার)। |
সমাপ্ত |
|
|
|
হাসাড়া-আলমপুর-শিবরামপুর-খারসুর সড়ক |
986.92 |
মাটির বাধ নির্মাণ/প্রশস্থকরন-1.10 লঃঘঃমিঃ। ফ্লেক্সিবল পেভমেন্ট নতুন নির্মাণ- 10.০০ কিঃমিঃ। ফ্লেক্সিবল পেভমেন্ট পুনঃনির্মাণ-২.০০ কিঃমিঃ। সার্ফেসিং,কার্পেটিং ও সীলকোট কাজ-৪.00 কিঃমিঃ আরসিসি কালভার্ট নির্মাণ-৪টি, (২০ মিটার)। |
সমাপ্ত |
|
|
|
মেঘুলা-জালালপুর-গোবিন্দপুর-টিকরপুর সড়ক। |
742.67 |
মাটির বাধ নির্মাণ/প্রশস্থকরন-1.00 লঃঘঃমিঃ। ফ্লেক্সিবল পেভমেন্ট নির্মাণ- এইচ,বি,বি এর স্থলে- ৪.০০ কিঃমিঃ। ১৫০মিঃমিঃবেইজটাইপ মজবুতি করন-6.50 কিঃমিঃ। সার্ফেসিং,কার্পেটিং ও সীলকোট কাজ-7.50 কিঃমিঃ আরসিসি কালভার্ট নির্মাণ-8টি, (১২ মিটার)। |
সমাপ্ত |
|
|
05 |
জেলা মহাসড়ক যথাযথ মান প্রশস্থতায় উন্নীতকরণ প্রকল্প। দৈর্ঘ্ 18.55 কিঃমিঃ |
7464.58 |
|
সমাপ্ত |
|
|
06 |
মুন্সীগঞ্জ সড়ক বিভাগাধীন ঝুঁকিপূর্ণ সেতুসমূহ স্থায়ী কংক্রিট সেতু দ্বারা প্রতিস্থাপন। (29টি) |
16939.21 |
29টি ঝুঁকিপূর্ণ সেতুর উন্নয়নমুলক কাজ। সেতু এপ্রোচ নির্মাণ-1.18 কিঃমিঃ সার্ফেসিং কাজ- 1.81 কিঃমিঃ বিকল্প সড়ক নির্মাণ কাজ-2.12 কিঃমিঃ কংক্রিট সেতু নির্মাণ-২৯ টি (৯৩৪.৪১ মিঃ) বিকল্প সড়কের জন্য বেইলী সেতু- 535.30 মিঃ ক্রস ড্রেন ও সার্ফেস ড্রেন নির্মাণ-6996.00 মিঃ |
সমাপ্ত |
০১/১২/২০১৬ হতে ৩০/০৬/২০২২ খ্রিঃ। |
|
07 |
জিঞ্জিরা-কেরানীগঞ্জ-নবাবগঞ্জ-দোহার-শ্রীনগর মহাসড়ক উন্নয়ন (কদমতলী থেকে জনি টাওয়ার লিংকসহ) (আর-820) “শীর্ষক প্রকল্প। |
49550.09 |
অফিস ভবন নির্মান-থোক সড়ক বাধ প্রশস্থকরন-8.84 লঃঘঃমিঃ। পেভমেন্ট প্রশস্তকরণ (4লেন)- 1.59 কিঃমিঃ। পেভমেন্ট প্রশস্তকরণ (2x.90মি.) ও মজবুতিকরণ 5.50 মি.- 57.69 কিঃমিঃ। সার্ফেসিং ডিবিএস 7.30মি.- 57.69 কিঃমিঃ বিদ্যমান পেভমেন্ট প্রশস্তকরণ(2*1.80মি.) বাজার অংশ-5.25কি.মি. পেভমেন্ট পুনঃনির্মাণ-1.71 কিঃমিঃ। রিজিড (আরসিসি) পেভমেন্ট নির্মাণ-5.65 কি.মি. ডাইভারশন নির্মাণ-426.50মি. আরসিসি গার্ডার সেতু নির্মাণ-১টি (30.70 মিটার)। আরসিসি বক্স কালভার্ট নির্মাণ-6টি, (১6 মিটার)। ড্রেন নির্মাণ -29359.00মি. |
সমাপ্ত |
০১/০৭/২০১৭ হতে ৩০/০৬/২০২2 পর্যন্ত। |
|
08 |
ঢাকার কেরানীগঞ্জ থেকে মুন্সীগঞ্জের হাসাড়া পর্যন্ত জেলা মহাসড়ক (জেড-8203) যথাযথ মান ও প্রশস্থতায় উন্নীতকরণ। |
40904.85 |
ইকুরিয়া নামক স্থানে উপ-বিভাগীয় প্রকৌশলীর অফিস ভবন নির্মান-800 মিঃ। মাটির বাধ নির্মাণ/প্রশস্থকরন-407007.98 ঘঃমিঃ। নতুন পেভমেন্ট নির্মাণ-3.546 কিঃমিঃ এপ্রোচ সড়ক নির্মাণ-1.615 কিঃমিঃ পেভমেন্ট প্রশস্তকরন ও মজবুতি করন-2.304 কিঃমিঃ। সার্ফেসিং ও ডিবিএস কাজ-৯.০০ কিঃমিঃ পিসি গার্ডার ও আরসিসি সেতুনির্মাণ-৩ টি (৯৮৬.৭০ মিঃ) আরসিসি বক্সকালভার্ট নির্মাণ- ৯ টি ( ৬১.০০ মিটার) আরসিসি সসার ড্রেন নির্মাণ- ৪৯২২ মিটার। |
চলমান |
01/01/2020 হতে ৩০/০৬/২০২৪ পর্যন্ত। |
|
09 |
জরাজীর্ন অপ্রশস্ত ও গুরুত্বপূর্ণ পয়েন্টে বিদ্যমান বেইলী সেতু এবং আরসিসি সেতু প্রতিস্থাপন (ঢাকা জোন) শীর্ষক প্রকল্প (মুন্সীগঞ্জ অংশ) |
49545.35 |
৪৮টি জরাজীর্ন অপ্রশস্ত বেইলী সেতুর কাজ। এপ্রোচ সড়কে মাটির কাজ-4039.73ঘঃমিঃ। ফ্লেক্সিবল পেভমেন্ট নির্মাণ- 4975.22 কিঃমিঃ। ডাইভারশন নির্মাণ-3959.61কি.মি. পিসি ও আরসিসি গার্ডার সেতু নির্মাণ-48টি (28053.41 মিঃ) ক্রস ড্রেন নির্মান-385.49মিটার সসার ড্রেন নির্মান-575.57 মিটার |
চলমান |
1/01/2022 হতে ৩০/০৬/২০২৪ পর্যন্ত। |
|
10 |
ঢাকা-খুলনা (এন-8) মহাসড়কের যাত্রাবাড়ি ইন্টারসেকশন থেকে (ইকুরিয়া-বাবুবাজার লিংক সড়কসহ) মাওয়া পর্যন্ত এবং পাঁচ্চর-ভাংগা অংশ ধীরগতির যানবাহনের জন্য পৃথক লেনসহ 4 লেনে উন্নয়ন। |
৬৮৯২০৪.৬৭ |
ঢাকা-খুলনা (এন-৮) এক্সপ্রেসওয়ে সড়ক নির্মাণ কাজ। |
সমাপ্ত |
|
|